কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। তার মধ্যেই ফের বড়সড় বিপত্তি রেলে। এদিন হায়দ্রাবাদের একটি ট্রেনে লেগে যায় আগুন। দাউদাউ করে জ্বলে যায় দুটি কামরা। তবে কীভাবে দুটি কামরায় আগুন লাগল তা এখনও জানা যায়নি।

জানা গিয়েছে, দক্ষিণ মধ্য রেলের প্রধান দপ্তর থেকে খানিকটা দূরে মেট্টুগুড়ার কাছে দাঁড় করানো ছিল রেলের কামরাগুলো। সেকেন্দ্রাবাদ যাওয়া ট্রেনগুলোর অধিকাংশই এখানে রাখা হয়। এখানে ট্রেনের কামরা পরিষ্কার করার পরে ফের রওনা করানো হয় কামরাগুলোকে। সেখানে থাকা ট্রেনেই আগুন লাগে এদিন।

এদিন পৌনে এগারোটা নাগাদ আগুন লাগে দুটি কামরায়। দমকলের ইঞ্জিন ওই এলাকায় পৌঁছলেও কাজ শুরু করতে সমস্যায় পড়েন কর্মীরা। কারণ ঘন ঝোপঝাড়ের মধ্যে গিয়ে সঠিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছিল না। সেই সঙ্গে কামরার ভিতর থেকে বেরোনো ধোঁয়ার কারণেও আগুন নেভানোর কাজ ব্যাহত হয়। তবে দীর্ঘ প্রচেষ্টার পরে অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু দাঁড়িয়ে থাকা অবস্থায় কী করে আগুন লাগল ট্রেনের কামরায়? সেই উত্তর এখনও অধরা। রেল কর্মীরাও বুঝতে পারছেন না ফাঁকা কামরায় আগুন লাগার উৎস কী হতে পারে। আধিকারিকদের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হবে। তার পরেই আগুন লাগার আসল কারণ জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen + sixteen =