পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা। গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে ব্যবসায়ী নিসার খানের বাড়িতে খাটের তলায় প্লাস্টিকের ব্যাগে রাখা ছিল ওই টাকা, দাবি ইডি সূত্রে। এই মুহুর্তের খবর ৭ কোটি টাকারও বেশি উদ্ধার হয়েছে।

টাকা গোনার জন্য আনা হচ্ছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের মেশিন। এই মুহূর্তে ওই এলাকায় নজরদাড়ির জন্য মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। এলাকার ঢোকা ও বেরোনোর মুখও পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। এদিন সকাল সাড়ে আটটা থেকে ওখানে তল্লাশি অভিযান শুরু করেন ইডি আধিকারিকরা।

সূত্রে খবর, ওই বিপুল পরিমাণ টাকার উৎস নিয়ে সদুত্তর দিতে পারেননি নিসার খান। কোনও বৈধ নথিও পেশ করতে পারেননি ওই ব্যবসায়ী। সূত্রের খবর, উদ্ধার হওয়া ওই অর্থ তাই আপাতত কালো টাকা হিসেবেই গণ্য করছে ইডি। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে তাতে নিসার খানের আমদানি-রফতানির ব্যবসা রয়েছে। অফিস রয়েছে নিউটাউন ও হাইড রোডে। সূত্রের খবর, এদিন ওই ব্যবসায়ীর গার্ডেনরিচের বাড়ির দোতলার ঘর থেকে যে টাকা উদ্ধার হয়েছে তার বেশিরভাগই ছিল পাঁচশো টাকার নোট। তবে কিছু দুহাজার টাকার নোটের বান্ডিলও পেয়েছেন তদন্তকারীরা। অন্য কোথাও আরও টাকা রয়েছে কিনা, খুঁজে দেখতে বাড়ির আনাচকানাচ তল্লাশি করছেন আধিকারিকরা। ব্যাঙ্কের দুজন আধিকারিক এর মধ্যেই পৌঁছে গিয়েছেন ওই বাড়িতে। মোবাইল অ্যাপের মাধ্যমে প্রতারণা সংক্রান্ত মামলায় এদিনের তল্লাশি করছে ইডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

6 − 2 =