নদীয়ার মাজদিয়া রেলবাজার উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আরজিকর কাণ্ডে মৌন মিছিল করার পরেই বিদ্যালয়ের বিভিন্ন জায়গায় পড়ল হুমকি পোস্টার। ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়,আতঙ্কিত ছাত্রছাত্রীরা। প্রসঙ্গত, গত শনিবার আরজিকর কাণ্ডের প্রতিবাদে দোষীদের শাস্তি চেয়ে একটি মৌন মিছিল করা হয় বিদ্যালয়ের তরফে। সেখানে বিদ্যালয়ের একাধিক ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। তারপর গতকাল পর্যন্ত বিদ্যালয়ে বন্ধ থাকার কারণে বিষয়টি নজরে আসেনি। তবে আজকে বিদ্যালয় খোলার সময় বিদ্যালয়ের বিভিন্ন গেটে এবং বিভিন্ন জায়গায় দেখা যায় হুমকির পোস্টার। যেখানে লেখা রয়েছে ,” প্রতিবাদের আরেক নাম মৃত্যু। ” এই ঘটনার পরই চাঞ্চল্য ছড়ায় ছাত্রছাত্রী এবং শিক্ষক শিক্ষিকাদের মধ্যে।

তবে প্রতিবাদী ছাত্র-ছাত্রীরা জানাচ্ছে, এই হুমকি পোস্টারে তাদেরকে দমানো যাবে না। তারা আরও বৃহত্তর আন্দোলন করবে এই হুমকি পোস্টারের বিরুদ্ধে। যদি জীবন দিতে হয় ,তাহলে সত্যের জন্যই জীবন দেবে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। তারা মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রেখেছেন ,’আমাদের কন্যাশ্রী চাই না ,আমাদের নিরাপদ সুরক্ষা দিন তাহলেই হবে এবং আরজিকর কান্ডের সঙ্গে যারা জড়িত তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিন।’

অপরদিকে অভিভাবকরাও এই ঘটনায় আতঙ্কিত হয়ে বলেছেন ,’কোথায় নারীদের নিরাপত্তা? একটা ভিন্ন ঘটনার জন্য দোষীদের শাস্তি চেয়ে রাস্তায় নামার ফলে যদি এরকম হুমকির মুখে পড়তে হয়, তাহলে কোথায় নারীদের নিরাপত্তা !’ যদিও এই ঘটনার পর আরেক অভিভাবক জানাচ্ছেন ,’মুখ্যমন্ত্রীর কাছে করজোড়ে আবেদন,” আমাদের লক্ষীর ভাণ্ডার বন্ধ করুন। সেই টাকা দিয়ে নারীদেরকে সুরক্ষা দিন।” যদিও এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশাসনের দারস্ত হবেন বলেও জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − 10 =