প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ২ জনকে গ্রেফতার করল নরেন্দ্রপুর থানার পুলিশ। ধৃতরা দুজনেই বিহারের বাসিন্দা। উৎকর্ষ রাজ ও প্রতীক রঞ্জন নামে গ্রেফতার দুই ছাত্র।
গড়িয়ার এক বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে সেমিস্টার পরীক্ষার প্রশ্ন সোশাল মিডিযায় ফাঁস করে দেওয়ার অভিযোগ। ঘটনায় কলেজ কতৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে দুজনকে গ্রেফতার করা হয়। দুজনের ফোনও বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতদের আজ বারুইপুর মহকুমা আদালতে পেশ করা হবে। ধৃতদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।প্রশ্ন ফাঁস, সোশ্যাল মিডিয়ায় লিক, একের পর এক পরীক্ষা বাতিল, চাপানউতোর তলছেই। এরইমধ্যে ফের রাজ্যে আরও এক বিশ্ববিদ্যালয়ে প্রশ্ন ফাঁসের অভিযোগ। শ্নপত্র ফাঁসের ঘটনায় ২ জনকে গ্রেফতার করল নরেন্দ্রপুর থানার পুলিশ।

ধৃতরা দু’জনেই বিহারের বাসিন্দা বলে জানা যাচ্ছে। উৎকর্ষ রাজ ও প্রতীক রঞ্জন নামে গ্রেফতার দুই ছাত্র। দু’জনেই পড়ছিল গড়িয়ার নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজ। এদের মধ্যে একজন বি টেক দ্বিতীয় বর্ষের পড়ুয়া অন্যজন প্রথম বর্ষের পড়ুয়া বলে জানা যাচ্ছে। এদিন ছিল ফোর্স সেমেস্টারের পরীক্ষা। প্রসঙ্গত, গড়িয়ার এই কলেজ মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি। সেই ম্যাকাউটের প্রশ্ন কীভাবে বাইরে চলে এল তা নিয়ে শোরগোল শুরু হয়েছে।

অভিযোগ, দ্বিতীয় বর্ষের ছাত্র প্রশ্নপত্র এক প্রথমবর্ষের ছাত্রকে হোয়াটসঅ্যাপে পাঠানোর পরেই তা গ্রুপে গ্রুপে চলে যায়। তবে যে প্রশ্নপত্র বাইরে এসেছে তা পরিবেশবিদ্যার বলে জানা যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

13 − 3 =