বুধবার এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান-আফগানিস্তান। ১৯তম ওভারে আসিফ আলিকে আউট করার পরেই আফগানিস্তানের বোলার ফারিদ আহমেদের উচ্ছ্বসিত সেলিব্রেশনের জেরেই দুই তারকা আসিফ আলি ও ফারিদ আমেদের মধ্যে গণ্ডগোলের সৃষ্টি যায়। রীতিমতো ম্যাচের মধ্যে শুরু হয়ে যায় ধাক্কাধাক্কি।টুর্নামেন্টের প্রথম বড় অঘটন ঘটতে ঘটতেও ঘটল না। পাকিস্তানকে চাপে ফেলেও শেষে ১ উইকেটে হেরে গেল আফগানিস্তান । ম্যাচের দুই দলের ব্যাট বলের লড়াইয়ের পাশাপাশি খেলোয়াড়দের মধ্যেকার তর্কাতর্কিও নজর কাড়ে।

টানটান ম্যাচে একমাত্র জয়ই আফগানিস্তানকে টুর্নামেন্টে টিকিয়ে রাখতে পারত। এমন পরিস্থিতিতে আফগান খেলোয়াড়রা নিজেদের সবটা উজাড় করে দেন। তাঁদের আবেগও ছিল চোখে পড়ার মতো। ১৯তম ওভারে আসিফ আলিকে আউট করেই কার্যত তাঁর মুখের সামনে গিয়ে উচ্ছ্বসিত ভঙ্গিমায় উইকেট সেলিব্রেট করেন আফগান বোলার ফারিদ। সেইসময় আসিফই ছিলেন পাকিস্তানের শেষ ভাল ব্যাটার। তাই তাঁকে আউট করা কার্যত আফগানদের এক ঐতিহাসিক জয়ের দিকে একধাপ এগিয়ে নিয়ে যায়। সেই খুশিতেই আবেগতাড়িত ফারিদ এমন উচ্ছ্বাস দেখান।

তবে আসিফ আলি কিন্তু তা খুব একটা ভালভাবে নেননি। ক্ষিপ্ত হয়ে তিনি ক্রিজের মাঝেই ফারিদের সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন। ব্যাট তুলে কার্যত মারার ভঙ্গিমাও নেন। তবে নিজেকে সংযত করে শেষমেশ সাজঘরের দিকেই ফেরেন পাক তারকা। সেই সময়ও উত্তেজিত ফারিদ তাঁকে কাঁধ দিয়ে হালকা ধাক্কা দেন। এই ঘটনাটিই সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। শেষমেশ অবশ্য জয় অধরাই থেকে গেল আফগানিস্তানের।

আরও জানা যায় ,মাঠের ঝামেলা গিয়ে পৌঁছেছিল গ্যালারির মধ্যে উপস্থিত দর্শকদের মধ্যে। ম্যাচে আফগানিস্তান হারতেই পাক সমর্থকের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − 4 =