৮৬,বছর বয়সে ,প্রয়াত রতন টাটা, শিল্পজগতে নক্ষত্রপতন,তাঁর অসুস্থতার খবর পেয়ে তাই আশঙ্কা, উদ্বেগ নিয়ে দিন কাটছিল। অবশেষে সেই আশঙ্কাই সত্য প্রমাণিত হল। শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ভারতীয় শিল্পজগতের উজ্জ্বলতম নক্ষত্র রতন টাটা।

বয়সের ভারে চেহারা যত ন্যুব্জ হচ্ছিল, রতন টাটাকে নিয়ে ততই দীর্ঘশ্বাস ফেলছিলেন অনুরাগীরা। তাই সম্প্রতি তাঁর অসুস্থতার খবর সামনে আসতেই শোরগোল পড়ে যায়। সেই সময় নিজেই সকলকে আশ্বস্ত করেন রতন টাটা। জানান, বার্ধক্যজনিত কারণে, সেই সংক্রান্ত অসুস্থতার জন্য হাসপাতালে রুটিন চেকআপ করাতে পৌঁছেছেন তিনি। তাঁকে নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই। এতে হাঁফ ছেড়েছিলেন তাঁর অনুরাগীরা।
কিন্তু বুধবার সন্ধের পর থেকেই বোঝা যায়, পরিস্থিতি খুব একটা ভাল নয়। রতন টাটার ঘনিষ্ঠ এক সহযোগী প্রথমন সংবাদ সংস্থা IANS-এ মুখ খোলেন। জানান, মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে রুটিন চেকআপের জন্যই পৌঁছন রতন টাটা। কিন্তু ক্রমশ অবস্থার অবনতি হয় তাঁর। ‘সঙ্কটজনক’ অবস্থায় ভর্তি করতে হয় ICU-তে।

TATA Group-এর সঙ্গে যোগাযোগ করা হলে, খবর স্বীকারও করা হয়নি, আবার অস্বীকারও করা হয়নি। রতন টাটার ওই সহযোগী জানান, বৃহস্পতিবার এ নিয়ে বিবৃতি জারি করা হবে সংস্থার তরফে। কিন্তু রতন টাটা যে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন, রাত থেকেই শোনা যেতে শুরু করে। শেষ পর্যন্ত তাঁর মৃত্যুর খবরে সিলমোহর পড়ল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × 1 =