এ মরশুমের আইপিএলের (IPL 2024) ৫৯তম ম্যাচে গত বারের দুই ফাইনালিস্ট গুজরাত টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস (Gujarat Titans vs Chennai Super Kings) একে অপরের মুখোমুখি হচ্ছে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতবার নাটকীয়ভাবে শেষ লগ্নে চার ছক্কা হাঁকিয়ে সিএসকে খেতাব জিতিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। নাগাড়ে দ্বিতীয় খেতাব জয়ের গুজরাতের আশা ভেঙ্গে চুরমার হয়েছিল। আজকের ম্যাচে পরাজয় কিন্তু এবারের প্লে-অফের দৌড় থেকেই গুজরাতকে ছিটকে দেবে। তাই এই ম্যাচ শুভমন গিলদের জন্য কার্যত মরণ-বাঁচন ম্যাচ।

গুজরাত টাইটান্স একেবারেই ভাল ফর্মে নেই। নিজেদের গত পাঁচ ম্যাচের চারটিতেই হেরেছে টাইটান্সরা। টুর্নামেন্টের প্রায় শেষ হতে চললেও, দলের ভারসাম্য খুঁজে পেতে এখনও নাজেহাল হতে হয়েছে তাদের। মরশুমে সর্বাধিক ২২জন ক্রিকেটার টাইটান্সের হয়ে মাঠে নেমেছেন। হার্দিক পাণ্ড্য এবং মহম্মদ শামির অনুপস্থিতি যে টাইটান্সকে যে ভোগাচ্ছে, তা বলাই বাহুল্য। তবে গুজরাতের প্রতিপক্ষ সিএসকের ফর্ম বা পরিস্থিতিও যে খুব ভাল তেমনটা কিন্তু নয়।

গত বারের চ্যাম্পিয়নরা আপাতত লিগ তালিকায় চারে আছে বটে, তবে তারাও বিগত পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে। উপরন্তু দলের প্রায় গোটা ফাস্ট বোলিং ইউনিটই হয় আহত, নয় অন্য কোনও কারণে নেই। দীপক চাহার, তুষার দেশপাণ্ডেদের ফিটনেস নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। মাথিশা পাথিরানা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন আর মুস্তাফিজুর রহমান আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেশে ফিরে গিয়েছেন। তবে একজনের দুর্ভাগ্য, আরেকজনের কাছে সুযোগ। তারকা ফাস্ট বোলারদের অনুপস্থিতিতে সিমরণজিত সিংহ সুযোগের সদ্বব্যহার করেছেন। গত ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে তিনি ১৬ রানের বিনিময়ে দুই উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen − 6 =