আজ নিজে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করেছেন। ক্যাপশানে তিনি অনুরাগীদের মহাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছেন। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। সেই উৎসবে মেতে উঠেছে সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা। ঢাক বাজালেন, হাসিমুখে সবার সঙ্গে মিশে গেলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
এরপর সুরুচি সংঘের যান প্রসেনজিৎ। প্রতিমা দর্শন করেন, ঢাক বাজান। সুরুচি সংঘে প্রসেনজিৎ-এর সঙ্গে হাজির ছিলেন রাইমা সেন-ও। সেখানেই অষ্টমীর ভোগ খান তারকারা। তিনি বলছে, ইতিমধ্যেই মহানবমী পড়ে গিয়েছে। তবে কলকাতার রাস্তায় এখনও জনজোয়ার। মণ্ডপে মণ্ডপে ঠাকুর দেখার ভিড়। বারোয়ারি থেকে সাবেকি, বিভিন্ন পুজোয় তারকা সমাগমও হয়েছে। তবে সবার মধ্যে অবশ্যই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নজরকাড়া।
শিশুশিল্পী হিসেবে কেরিয়ার শুরু করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রথমবার তাঁকে পর্দায় দেখা যায় ঋষিকেশ মুখোপাধ্যায়ের ‘ছোট্টো জিজ্ঞাসা’ ছবিতে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে প্রথমবার পর্দায় মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যায় ‘দুটি পাতা’ ছবিতে। বিমল রায়ের এই ছবি দিয়ে বড় পর্দায় অভিষেক হয় তাঁর।
আজও বাংলার দর্শকদের কাছে অত্যন্ত রোম্যান্টিক গানের তালিকায় উপরের দিকে জায়গা করে নেবে ‘চিরদিনই তুমি যে আমার’। বিজেতা পণ্ডিতের সঙ্গে জুটি বেঁধে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনয় করেন ‘অমর সঙ্গী’ ছবিতে। এই ছবি ব্যবসায়ীক দিক থেকে যেমন সাফল্য পায়। তেমনই দর্শকদের মনেও জায়গা করে নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 5 =