দীর্ঘ প্রতিক্ষার পর ডুয়ার্সের মাল ব্লকের নিউগ্লেনকো চাবাগানের মানুষ পেতে চলেছে পাকা রাস্তা। শনিবার সকালে রাস্তার নির্মাণের শিলান্যাস করলেন রাজ্যের অনগ্রসর শ্রেনী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী বুলু চিকবরাইক।
মালবাজার শহর থেকে মাত্র ৫কিমি দূরে রয়েছে নিউগ্লেনকো চাবাগান।শহরের কাছে হলেও জাতীয় সরক চাবাগানের কারখানা পর্যন্ত ২.৫ কিমি রাস্তা সাবেক কাল থেকে বেহাল কাঁচা রাস্তা ছিল।চাবাগানের কয়েক হাজার মানুষ বর্ষায় কাদা শীতে ধুলো মাড়িয়ে যাওয়া আসা করতো। পাকা রাস্তার দাবীতে গত বিধানসভা নির্বাচনের আগে “নো-রোড, নো ভোট ” স্লোগান উঠেছিল। অবশেষে রাজ্যের অনগ্রসর শ্রেনী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে ১.০৫ কোটি টাকা ব্যায়ে ২.১ কিমি পাকা রাস্তা তৈরির কাজ শুরু হলো।
এদিন ফিতা কেটে নারকেল ফাটিয়ে রাস্তা নির্মাণের শিলান্যাস করে মন্ত্রী শ্রী চিকবরাইক বলেন, আমার নির্বাচনী এলাকার মধ্যেই রয়েছে এই চাবাগান। বাগান থেকে জাতীয় সরক পর্যন্ত রাস্তাটি কাঁচা ও বেহাল অবস্থায় ছিল। এই রাস্তা বাগানের একমাত্র লাইফ লাইন।দীর্ঘ বাম শাসনে
রাস্তাটি হয়নি। এনিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভ ছিল। গত বিধানসভা নির্বাচনের সময় কথা দিয়েছিলাম রাস্তা নির্মাণে উদ্যোগ নেব।দায়িত্ব পাওয়ার পর আমাদের দপ্তর থেকে রাস্তা তৈরির উদ্যোগ নেওয়া হয়। এখন ১.৫ কোটি টাকা ব্যায়ে ২১০০ মিটার রাস্তা হবে। পরবর্তিতে অন্যান্য রাস্তা ও পানীয়জলের সমস্যা মেটানো হবে মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে আমরা মানুষের পাশে থেকে সমস্যা সমাধানের কাজ করব”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 5 =