২০২১ সালের পর ২০২২ সালে জলপাইগুড়ি জেলার মধ্যে ফের জোড়া সাফল্য পেল ধূপগুড়ি ব্লক। এবছর জলপাইগুড়ি জেলার মধ্যে ধূপগুড়ি ব্লকের শালবাড়ি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুদীপ সিনহা ও দক্ষিণ খয়েরবাড়ি অ্যাডিশনাল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্ধার্থ দত্ত শিক্ষারত্ন পুরষ্কার প্রাপক হিসেবে মনোনীত হয়েছেন। শিক্ষক সুদীপ সিনহা কোচবিহারের বাসিন্দা। দীর্ঘ দিন ধরে তিনি শালবাড়ি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব সামলে আসছেন। পাশাপাশি তিনি এসোসিয়েট এনসিসি অফিসারের দায়িত্বে রয়েছেন।তার আমলে ২০১৬ সালে নির্মল বিদ্যালয় পুরস্কার,২০১৮ সালে মডেল স্কুল ও জেলার সেরা শিশু মিত্র বিদ্যালয় ২০২১ সালে জেলা সেরা শিশু মিত্র পুরস্কার পেয়েছে শালবাড়ি হাই স্কুল।

প্রধান শিক্ষক সুদীপ সিনহা জানিয়েছেন, শিক্ষারত্ন হিসেবে মনোনীত হওয়ায় ভীষণ খুশি। পুরস্কার হল কাজের স্বীকৃতি। এই পুরষ্কার তিনি বিদ্যালয়কে উৎসর্গ করবেন বলে জানিয়েছেন ।অন্যদিকে ধূপগুড়ি শহরের বাসিন্দা শিক্ষক সিদ্ধার্থ দত্ত দীর্ঘ ২২ বছর ধরে দক্ষিন খয়েরবাড়ি এডিশনাল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করে আসছেন। প্রথম দিকে সহকারী শিক্ষক এবং পরবর্তীতে প্রধান শিক্ষকের দায়িত্ব সামলে চলেছেন। তার প্রচেষ্টায় এই স্কুল ২০১৫ সালে নির্মল বিদ্যালয় পুরস্কার,২০১৭ সালে শিশু মিত্র পুরস্কার এবং সম্প্রতি বিবেকানন্দ স্বচ্ছ ভারত পুরস্কার পেয়েছে।

শিক্ষক সিদ্ধার্থ দত্ত বলেন, আমি কখনো পুরস্কারে আশায় কোন কাজ করিনি,নিজের দায়িত্ব যথাযথ পালনের চেষ্টা করেছি। দীর্ঘ লড়াইয়ের মধ্যে দিয়ে তার স্কুলের নাম রাজ্যস্তর পর্যন্ত পৌঁছেছে।পুরস্কার পেয়ে দায়িত্ব আরও বেড়ে গেল। আগামী দিনে যাতে আরো ভালোভাবে কাজ করতে পারি সেই লক্ষ্যে এগিয়ে যাব।

জানা গিয়েছে,আগামী ৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন মুখ্যমন্ত্রী এই দুই শিক্ষকের হাতে শিক্ষারত্ন পুরস্কার তুলে দেবেন।গত বছরের মতো ফের জোড়া সাফল্যে খুশির হাওয়া ধূপগুড়ির শিক্ষক মহলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 + 14 =