গুজরাত টাইটান্সের বিরুদ্ধে টস জিতে প্রথমে ফিল্ডিং করবে পাঞ্জাব কিংস

আইপিএলে আজ গুজরাতের ডেরায় পরীক্ষা শিখর ধবনের পাঞ্জাব কিংসের।

মরশুম শুরুর আগে গত দুইবারের আইপিএল ফাইনালিস্ট গুজরাত টাইটান্স (Gujarat Titans) কেমন পারফর্ম করবে সেই নিয় অনেকেই সন্দিহান ছিলেন। অধিনায়ক হার্দিক পাণ্ড্য দল ছেড়েছেন। অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামিও চোটের কারণে টুর্নামেন্টে নেই। তবে তরুণ অধিনায়ক শুভমন গিল (Shubman Gill) কিন্তু শুরুটা মন্দ করেননি। তিন ম্যাচের দুইটি ম্যাচেই জয় পেয়েছে গুজরাত। দুইটি জয়ই এসেছে তাদের ঘরের মাঠ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এবার সেই ম্যাচে জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে আজ মাঠে নামছে গুজরাত। প্রতিপক্ষ পাঞ্জাব কিংস (Punjab Kings), যারা হারের হ্যাটট্রিক এড়াতে বদ্ধপরিকর।

পাঞ্জাবের ব্যাটিং তাই বেশ শক্তিশালীই বটে। কিন্তু দলের দুর্বলতা বোলিং বিভাগে। ১১.৭৫ কোটি টাকায় কেনা হর্ষল পটেল একেবারেই দলের হয়ে নজর কাড়তে ব্যর্থ। ১১.৪১ প্রতি ওভারে রান লুটিয়েছেন তিনি। কাগিসো রাবাডাকেও নিজের বিধ্বংসী ফর্মে এখনও দেখা যায়নি। রাহুল চাহার, হরপ্রীত ব্রারদের নিয়ে তৈরি পাঞ্জাবের স্পিন বোলিং বিভাগেও প্রথম সারির তারকার অভাব রয়েছে বলে মনে করছেন অনেকেই। আর ঠিক এই বিষয়টাই গুজরাতের প্লাস পয়েন্ট।

মহম্মদ শামির অনুপস্থিতিতে আজমাতুল্লাহ ওমরজ়াই কিন্তু নতুন বলে সুইং করিয়ে বেশ নজর কেড়েছেন। রশিদ খানের চোট সমস্যা মিটেছে। তিনি এখনও নিজের সেরা ফর্মে না হলেও উইকেট পাচ্ছেন। স্পেনসার জনসনের গতি, মোহিত শর্মার অভিজ্ঞতা দলের বোলিংয়ে বৈচিত্র যোগ করে। তাই ঘরের মাঠে গুজরাতকে হারানোটা পাঞ্জাবের জন্য একেবারেই সহজ হবে না। এই ম্যাচে পাঞ্জাবের ছেলে শুভমন পাঞ্জাবের বিরুদ্ধে কেমন পারফর্ম করেন, সেইদিকেও কিন্তু অনেকেই নজর রাখবেন। ম্যাচের ৪০ ওভারের লড়াইয়ের পর শেষ হাসিটা কে হাসেন, এখন সেটাই দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

11 − 9 =