প্রেমের টানে প্রায় পনেরো হাজার কিলোমিটার পথ পারি দিয়ে সুদুর ব্রাজিল থেকে নবদ্বীপে প্রেমিকের বাড়িতে এসে হাজির ব্রাজিলের প্রেমিকা!কি ভাবছেন এও আবার হয় নাকি? হ্যাঁ, এমনটাই ঘটেছে নদীয়ার নবদ্বীপ ব্লকের ফরেস্ট ডাঙ্গা এলাকার মন্ডল পরিবারে।নবদ্বীপ ব্লকের ফরেস্ট ডাঙ্গা এলাকার বাসিন্দা কার্ত্তিক মন্ডল,পিতা দিলীপ মন্ডল,কাত্তিকবাবু কর্মসূত্রে সুরাটে থাকেন, আর সেখানে থাকতেই চার বছর আগে সমাজ মাধ্যমে পরিচয় হয় সুদুর ব্রাজিলের বাসিন্দা তথা তার প্রেমিকা ‘ম্যানুয়েলা আলভেস দা সিলভা’ এর সাথে। পরিচয় ধীরে ধীরে ভালোবাসার রূপ নেয় ও পরবর্তী সময়ে দুজনেই বিয়ের জন্য রাজী হয়।

কার্ত্তিক মন্ডল জানান, এর পর প্রেমিকা এখানে আসে ও আমাদের বাড়িতেই বিয়ের আয়োজন করা হয়, আগামী শুক্রবার হবে বিয়ে।আর সবটাই হবে সনাতনী তথা বাঙালি মতেই, ইতিমধ্যে বাড়িতে শুরু হয়েছে বিয়ের প্যান্ডেল সহ সমস্ত রকমের তোরজোড়।এলাকার ছেলের বউ হবে বিদেশীনী, সে কারণে প্রতিবেশীদেরও উৎসাহ ও কৌতুহল যথেষ্ট।

কিন্তু পাত্রী তো ব্রাজিলের, সে ক্ষেত্রে ভাষার তারতম্য আছে কথোপকথন চলছে কিভাবে?প্রশ্নের উত্তরের মন্ডল পরিবারের সদস্যরা জানান, বর্তমানের আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়েই চলছে, অর্থাৎ সবটাই চলছে মোবাইলের প্রযুক্তিকে কাজে লাগিয়ে।পাত্রীও তার ভাষায় জানায় ,তার দেশে তার পরিবার এই বিয়েতে রাজি, আর সেও রাজি৷ পাশাপাশি নবদ্বীপের মন্ডল পরিবারে এসেও তার ভালো লেগেছে।সে আরও জানায় সে শাড়ি পরতে ভালোবাসে।মন্ডল পরিবার জানায়, তাদের বৌমা এখানে এসে বাঙ্গালি খাবার খাচ্ছে,তবে ঝাল ছাড়া।

ভারত থেকে বহু মানুষ বিদেশে যায় বিভিন্ন কারণে। আর এবার সুদুর ব্রাজিল থেকে নবদ্বীপে বিয়ে করতে এসেছে পাত্রী নিজে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − 11 =