সামনেই পঞ্চায়েত ভোট বছর ঘুরলেই রয়েছে নির্বাচন। আর এই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্ম করার এবারে তোরজোর শুরু হয়েছে। বুধবার দেখা গেল মালদহের পুরাতন মালদা ব্লকের মহিবাথানি গ্রাম পঞ্চায়েত এলাকায় চলছে বেহাল রাস্তা সংস্কারের কাজ।
জানা গিয়েছে, সংশ্লিষ্ট এলাকার কালুয়াদিঘী থেকে মহিষবাথানী পর্যন্ত ১৬ কিলোমিটার পিচের রাস্তা বেহাল অবস্থায় পরে ছিল দীর্ঘ ৩ বছর ধরে। যার ফলে চলাচলের সমস্যায় পড়তেন এলাকার মানুষজনেরা। অবশেষে প্রশাসনের তরফে সংস্কারের উদ্যোগ নেওয়া হলে অনেকে জানিয়েছেন পঞ্চায়েত নির্বাচনকে হাতিয়ার করেই রাস্তা সংস্কার করা হচ্ছে।
পাশাপাশি স্থানীয় বাসিন্দা জানান, পিচের রাস্তার নতুন করে মেরামতের কাজ করা হলেও দেওয়া হচ্ছে পাতলা আস্তরণ যার ফলে যে কোন সময় ফের পিছের চাদর উঠে যেতে পারে। শুধু কি ভোট নেওয়ার জন্যই এ ধরনের উন্নয়নমূলক কাজ সেটাই এখন দেখার বিষয়।
এই বিষয়ে সংবাদ মাধ্যমে পঞ্চায়েত সমিতির সভাপতি মৃণালিনী মন্ডল মাইতি কে ধরা হলে তিনি জানান, দীর্ঘ তিন বছর ধরে পিচের রাস্তা বেহাল থাকার ফলে নতুন করে সংস্কার করার উদ্যোগ নেওয়া হয়েছে। পুরোপুরিভাবে সরকারি সিডিউল অনুযায়ী পুনরায় সংস্করণ করা হচ্ছে এবং সাধারণ মানুষদের যাতায়াতের সুবিদার্থে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 2 =