স্বাস্থ্য বিষয়ক কাজের বাইরে সরকারি প্রকল্পে ঘর তৈরির উপভোক্তাদের বাড়ি বাড়ি গিয়ে অতিরিক্ত কাজ করার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভে সামিল মালদহের পুরাতন মালদা ব্লকের আশা কর্মীরা। সোমবার দুপুরে অতিরিক্ত এই কাজের জন্য প্রতিবাদ জানিয়েছেন শতাধিক আশা কর্মীরা। পাশাপাশি পুরাতন মালদা ব্লকের বিডিওকে এই কাজ না করার ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ারও দাবি জানিয়েছেন কর্তব্যরত আশা কর্মীরা।
তাঁদের বক্তব্য, স্বাস্থ্য বিষয়ক যে কোনো কাজ দিলে আমরা করতে রাজি আছি। কিন্তু হঠাৎ করে আমাদের নির্দেশ দেওয়া হয়েছে সোমবার থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনায় কারা ঘর পেয়েছেন তাদের খোঁজখবর নিতে। বিভিন্ন গ্রামে যেতে হবে।উপভোক্তাদের সঙ্গে কথা বলে বিভিন্ন প্রশ্নের তালিকা তৈরি করতে হবে। যদিও এই কাজের জন্য অতিরিক্ত পরিশ্রমের কোন কথা আমাদের বলা হয় নি। ফলে এই কাজ করতে দ্বিধাবোধ করছেন সংশ্লিষ্ট ব্লকের আশা কর্মীরা। স্বাস্থ্য বিষয়ক যে কোন কাজ করতে তারা প্রস্তুত। তার বাইরে রাজনৈতিক স্তরের এই ধরনের কাজে নিরাপত্তার অভাব বোধ করে প্রশ্ন তুলেছেন আশা কর্মীরা।
পাশাপাশি এদিন এব্যাপারে সংশ্লিষ্ট ব্লকের আশা কর্মীরা পুরাতন মালদা ব্লকের বিডিওকে লিখিতভাবে জানিয়েছেন যে, তারা এই কাজ করতে প্রস্তুত নন। যদিও এ বিষয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি জানিয়েছেন উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =