আইপিএলের (IPL 2024) একদম শেষ লেগ চলছে। একমাত্র রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স ছাড়া আর কোনও দলই এখনও পর্যন্ত প্লে অফ নিশ্চিত করতে পারেনি। এই দুটো দলের লড়াই চলবে মূলত পয়েন্ট টেবিলের প্রথম দুইয়ে থাকা নিয়ে। বাকি দুটো দলের জন্য লখনউ সুপারজায়ান্টস (Lucknow Supergiants), চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) মূলত লড়াই করছে।

এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে তিনবার মুখোমুখি হয়েছে দুটো দল। কিন্তু তার মধ্যে পুরো একপেশে লড়াই হয়েছে। তিনবারই জয় ছিনিয়ে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। কে এল রাহুলের দল আগের মরশুমে হায়দরাবাদে এসে তাঁদের বিরুদ্ধে খেলতে নেমে ১৮৩ রান তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছিল।

ঘরের মাঠে সানরাইজার্স কিছুটা এগিয়ে থেকেই আজ মাঠে নামবে। প্যাট কামিন্সের নেতৃত্বে বেশ ভাল পারফর্ম করেছে কমলা বাহিনী চলতি মরশুমে। মাঝের ওভারগুলোতে বিশেষ করে চাপে রেখেছেন তিনি প্রতিপক্ষ দলের ব্যাটারদের। ৭-১৫ ওভারের মধ্যে চলতি মরশুমে ১৮টি ওভার করেছেন সানরাইজার্স অধিনায়ক। মাত্র ৬ উইকেট ঝুলিতে পুরলেও ইকনমি রেট মাত্র ৭.৩৯। যেখানে প্রতি ম্যাচেই এত ভুরি ভুরি রান হচ্ছে সেখানে কামিন্সের এই পরিসংখ্যান কিন্তু সত্যিই প্রশংসনীয়। লখনউয়ের মার্কাস স্টোইনি, দীপক হুডা, নিকোলাস পুরাণের বিরুদ্ধে কামিন্সকেই ঢাল হয়ে নামতে হবে ২২ গজে। আগের ম্য়াচে মার্কো ইয়েনসেনকে খেলানো হয়েছিল। কিন্তু তিনি একেবারেই আশাপ্রদ পারফর্ম করতে পারেননি। সেক্ষেত্রে জয়দেব উনাদকাট হয়ত ফের একাদশে ঢুকে পড়বেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

19 − 7 =