দুই দলের মুখোমুখি লড়াইয়ে ১৫ বার পাঞ্জাব কিংস এবং ১৬ মুম্বই ইন্ডিয়ান্স জয় পেয়েছে।

আইপিএলে (IPL) আজ মুখোমুখি পাঞ্জাব কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স (PBKS vs MI)। এবং সেই ম্যাচের আগে বিরাট ধাক্কা পাঞ্জাব কিংস শিবিরে। চলতি আইপিএলে পাঞ্জাব কিংসের একজন ব্যাটারই দেড়শো রান পেরিয়েছিলেন। আর তিনিই কি না কাঁধের চোটে মাঠের বাইরে! শিখবর ধবনকে ছাড়াই বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের মোকাবিলা করতে হচ্ছে পাঞ্জাব কিংসকে।

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্সে এমন তিনজন ব্যাটার রয়েছেন, যাঁরা দেড়শোর বেশি রান করেছেন চলতি আইপিএলে। মুম্বইয়ের দুই ওপেনারই ছন্দে রয়েছেন। রোহিত শর্মা ও ঈশান কিষাণ ওপেনিং জুটিতে ৩০৮ রান যোগ করেছেন। যা চলতি আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ। ৬ ইনিংসের মধ্যে চারটিতে পঞ্চাশ বা তার বেশি রানের জুটি গড়েছেন দুজনে। সবচেয়ে বড় কথা, ওভার প্রতি ১১ রান করে তুলছেন দুজনে।

পাঞ্জাব কিংসের ব্যাটিংয়ে এত বড় নামও নেই। ছন্দও নেই। পাঞ্জাবের দুই ওপেনার শিখর ধবন ও জনি বেয়ারস্টো সেখানে মাত্র ৮.৩৩ গড়ে ১৬৮ রান তুলেছেন। আগের ম্যাচে চোট পাওয়া ধবনের পরিবর্তে অথর্ব তাইডে ওপেন করেছিলেন। কিন্তু তাতেও ছবিটা পাল্টায়নি।

তুলনা শুধু সেখানেই শেষ নয়। মুম্বই ইন্ডিয়ান্স চলতি আইপিএলে ৬৭ ছক্কা মেরেছে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ। যেখানে পাঞ্জাব কিংস ৪৪টি ছক্কা মেরেছেন। পাওয়ার প্লে-তে ২৩টি ছক্কা মেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। পাঞ্জাব সেখানে মেরেছে মাত্র ৪টি। যদিও পয়েন্ট টেবিলে দুই দলের অবস্থান মোটেও আশাপ্রদ নয়। পাঞ্জাব ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে ৮ নম্বরে। সমান পয়েন্ট পেয়ে ৯ নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। বৃহস্পতিবার যে দল হারবে, তারা প্লে অফের দৌড়ে বেশ চাপে পড়ে যাবে।

বোলিং আক্রমণ নিয়ে সমস্যায় দুই দলই। যশপ্রীত বুমরা দুরন্ত ছন্দে। ওভার প্রতি মাত্র ৬.০৮ রান খরচ করে ১০ উইকেট নিয়েছেন বুমরা। কিন্তু মুম্বইয়ের সামগ্রিক বোলিংয়ের ছবিটা ভীষণই খারাপ। সকলের মিলিতভাবে ইকনমি রেট ১০.০৪। অর্থাৎ ওভার প্রতি দশ রানেরও বেশি করে খরচ করছেন মুম্বই বোলাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 + two =