কেন্দ্রীয় সরকারের জন-বিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পায়ে হেঁটে মালদা থেকে কলকাতা রওনা। সাধুবাদ জানালো জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি প্রসূন রায়। কটাক্ষ বিজেপির। ২৮শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। ঐদিন রবিবার হওয়ার পরে ২৯ আগস্ট সেই উপলক্ষে হচ্ছে ছাত্র-সমাবেশ গান্ধী মূর্তির পাদোদেশে। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং দলের সুপ্রিমো মমতা ব্যানার্জি। সেই উপলক্ষে রাজ্য-জুড়ে প্রচার চালাচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ। করোনা আবহ কাটিয়ে দুই বছর পর ফের গান্ধী মূর্তির পাদোদেশে হবে ছাত্র সমাবেশ। ফলে তৃণমূল ছাত্র পরিষদের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। আর সেই ছাত্র সমাবেশেই যোগ দিতে মালদা থেকে পায়ে হেঁটে কলকাতা রওনা দিল তৃণমূল ছাত্র পরিষদের এক কর্মী। নাম শাহিল শেখ বাড়ি মালদার শহরের মহেশমাটি এলাকায়। শাহিল জেলা তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং সোশ্যাল মিডিয়া সেলের কনভেনার। মালদা কলেজের প্রাক্তন ছাত্র। ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের দিন মালদা থেকে কলকাতার উদ্দেশ্যে পায়ে হাঁটা শুরু করেন শাহিল । কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি মূলত পেট্রোল, ডিজেল এবং জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহিলের এই অভিনব উদ্যোগ। এই অভিনব প্রতিবাদ রীতি মতো সারা ফেলে দিয়েছে সারা রাজ্য জুড়ে । মালদা জেলা তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে শাহিলকে সম্বর্ধনা দেওয়া হয়েছে। এছাড়াও সাহিলের পথে বিভিন্ন জায়গায় তাকে সম্বর্ধনা জানাবে তৃণমূল ছাত্র পরিষদ বলে জানা গেছে। সেই দিনের সভাতে মমতা ব্যানার্জি ছাড়াও উপস্থিত থাকবে সর্ব ভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক এবং তৃণমূলের ছাত্র যুবদের আইকন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সভায় যোগ দিতে মালদা থেকে মালদা জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি প্রসূন রায়ের নেতৃত্বে যাবে হাজার হাজার তৃণমূল ছাত্র পরিষদের নেতা-কর্মীরা। আর শাহিল সেই উদ্দেশ্যেই আগেই পায়ে হেঁটে রওনা দিয়ে দিয়েছে। মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানুষকে সচেতন করতেই তার এই উদ্যোগ বলে জানা গেছে। যদিও এই নিয়ে তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। দুর্নীতি ইস্যু থেকে নজর ঘোরাতে তৃণমূল নাটক করছে বলে কটাক্ষ করেছে বিজেপি নেতৃত্ব।
মালদহ জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি প্রসূন রায় বলেন,” তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ২৯ শে আগস্ট ছাত্র সমাবেশ। আমাদের জেলার শাহিল সেই উদ্দেশ্যে পায়ে হেটে মালদহ থেকে কলকাতা অব্দি রওনা দিয়ে দিয়েছে। আমরা তাকে সম্বর্ধনা জানিয়েছি। কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে তার এই অভিনব প্রতিবাদ। আমরা তার পাশে আছি।
শাহিল শেখ বলেন,” ছাত্র সমাবেশে যোগ দিতে পায়ে হেঁটে রওনা দিয়েছি। কেন্দ্রীয় সরকার যেভাবে পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি করছে তার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এই সিদ্ধান্ত। এই মুহূর্তে বহরমপুর শহর অতিক্রম করছি। আশা করছি ২৭ থেকে ২৮ তারিখের মধ্যে কলকাতা পৌঁছে যাব।”
বিজেপি নেতা কটাক্ষ করে বলেন,” এই মুহূর্তে দুর্নীতি ইস্যু তে তৃণমূল জর্জরিত। সাথে নতুন তৃণমূলের পোস্টার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকে সামনে এনে দিয়েছে। সেই সব থেকে নজর ঘোরাতে এইগুলো নাটক। যদি পেট্রোল-ডিজেলের দাম কমানোর ইচ্ছে থাকে তাহলে রাজ্য সরকার ট্যাক্স ছাড় দিত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five − one =