কেরোসিনে জি এস টি লাঘু করার প্রতিবাদে মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলা কেরোসিন ডিলার্স এ্যাসোসিয়েশন ডেপুটেশন জেলাশাসকের দপ্তরে। এদিন জেলার সমস্ত রেশন ডিলাররা তমলুকের নিমতৌড়িতে হাজির হন। সেখান থেকে মিছিল করে জেলাশাসকের দপ্তরে সামনে হাজির হয়। সেখানে বিক্ষোভ চলতে থাকে। জেলাশাসকের দপ্তরে প্রবেশ করার চেস্টা করলে নিরাপত্তা রক্ষীরা আটকে দেয়। সংগঠনের প্রতিনিধিরা গিয়ে তাদের দাবিদাওয়া সমুহ ডেপুটেশন জমা করে অতিরিক্ত জেলাশাসকের নিকট।তাদের দাবি এতোদিন পর্যন্ত কেরোসিনে জি এস টি ছিলো না। গত জুন মাস থেকে জি এস টি লাঘু করার ফলে সমস্যায় পড়েছে রেশন ডিলাররা।
রাজ্য কেরোসিন ডিলার্স এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক আশোক গুপ্ত জানান, কেন্দ্রীয় সরকার কেরোসিনের দাম পেট্রোল, ডিজেলের থেকেও দাম বাড়িয়েছে কোন কোন জায়গায়।তার উপর ৫ টাকা জি এস টি চাপিয়েছে। কেরোসিনের দাম বেড়ে যাওয়ায় অনেকেই কেরোসিন কিনছেন না। ফলে ২৯ হাজার ডিলার সম্পায় পড়েছেন, রুজিরুটির টান পড়েছে। কেন্দ্রীয় সরকার জি এস টি প্রত্যাহার করুক এবং কেরোসিনের দাম কমাক। পাশাপাশি রাজ্য সরকারের কাছেও আমাদের পক্ষ থেকে আবেদন ২৯ হাজার ডিলারদের কথা যেন একটু ভাবে।
পূর্ব মেদিনীপুর হেলা কেরোসিন ডিলার্স এ্যাসোসিয়েশনের মুখপাত্র সেখ জাহাঙ্গীর আলেম জানান, অবিলম্বে কেরোসিনের দাম কমাতে হবে। দাম কমলে তবেই সাধারণ মানুষ কিনবেন। সরকার যদি কোনো ব্যবস্থা গ্রহন না করে তাহলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen − 4 =