মুম্বাইয়ের বিরুদ্ধে 20 ওভারের শেষে ব্যাঙ্গালোরের স্কোর ১96/8

আজ মুম্বইয়ের ওয়াংখেড়েতে মুখোমুখি সম্ভবত আইপিএলের (IPL 2024) দুই সবথেকে হাই প্রোফাইল দল। এক দলে রোহিত শর্মা, যশপ্রীত বুমরা (Jasprit Bumrah), হার্দিক পাণ্ড্য তো আরেক দলে বিরাট কোহলি (Virat Kohli), ফাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সেওয়েলের মতো মহাতারকা। তবে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) বা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru), কারুর জন্যই আইপিএলের শুরুটা ভাল হয়নি। একদল তিন ম্যাচ হারের পর অবশেষে প্রথম জয় পেয়েছে। আরেকদল একটি ম্য়াচ জয়ের পর নাগাড়ে তিন ম্যাচ হেরেছে। তাই মুম্বই এবং আরসিবি, উভয় দলেরই যে আজকের ম্যাচে দুই পয়েন্ট জেতাটা খুবই গুরুত্বপূর্ণ, তা বলাই বাহুল্য।

এই ম্যাচের আগে আরসিবির চিন্তার বিষয় স্পিন ফাঁদ। চলতি আইপিএলে মাঝের ওভারগুলিতে আরসিবি গড়ে ৫০ রানের বিনিময়ে চার উইকেট হারিয়েছে। তবে স্পিনের বিরুদ্ধে আরসিবি ব্য়াটারদের স্ট্রাইকরেট ১২৫, টুর্নামেন্টের দ্বিতীয় নিম্নতম। এই সমস্যা দূর করতেই আরসিবি ব্যাটাররা ম্যাচের আগেরদিন জোরকদমে নেটে স্পিনের বিরুদ্ধে অনুশীলন চালালেন। বিরাট কোহলি টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহক হলেও ডু প্লেসি, ম্যাক্সওয়েলরা রান পাচ্ছেন না। ওয়াংখেড়েতে তাই আরসিবি ব্যাটিংয়ের দিকে বিশেষ নজর থাকবে। তবে মুম্বই কিন্তু চার ম্যাচে মাত্র ১৮ ওভার স্পিনারদের দিয়ে করিয়েছে। গত ম্যাচে মহম্মদ নবি ও পীযূষ চাওলা মিলে চার ওভার হাত ঘোরান। আরসিবির বিরুদ্ধে সেই পরিকল্পনায় বদল ঘটতে পারে। কুমার কার্তিকেয়া, শামস মুলানিরা একাদশে সুযোগ পেলেও পেতে পারেন।

তবে এই ম্যাচে কোহলি বনাম বুমরার দ্বৈরথের দিকে কিন্তু বিশেষ নজর থাকবে। একজন মতান্তরে বিশ্বের সর্বসেরা সীমিত ওভারের ব্যাটার, আরেকজন মতান্তরে বর্তমান বিশ্বের সেরা বোলার। দুই মহাতারকার দ্বৈরথ কিন্তু ম্যাচের ভাগ্য নির্ধারণ করতে পারে। বুমরার বিরুদ্ধে কোহলি ৯২ বলে ১৪০ রান করেছেন। স্ট্রাইক রেট ১৫২.২। তবে কোহলিকে চারবার আউটও করেছেন বুমরা। তাই হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা প্রবল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fifteen − 1 =