টুর্নামেন্টের শুরুতেই নাগাড়ে তিন হার। প্রবল সমালোচনা, এসবের মাঝেও শান্ত গলায় মুম্বই ইন্ডিআন্স (Mumbai Indians) অধিনায়ক হার্দিক পাণ্ড্য (Hardik Pandya) কেবল বলেছিলেন আমরা শুরুটা মন্থরভাবেই করি। পাণ্ড্য যে খুব একটা ভুল বলেননি, তার প্রমাণ মুম্বই ইন্ডিয়ান্সের সাম্প্রতিক ফলাফলেই মিলছে। বিগত চার ম্যাচের তিনটিতেই জিতেছে পল্টনরা। তবে আজকের ম্যাচে তাদের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস স্বপ্নের (Rajasthan Royals) ছন্দে। সাত ম্যাচ খেলে মাত্র একটিতে হেরেছেন সঞ্জু স্যামসনরা।

দুই দলের প্রথম সাক্ষাৎকারে মুম্বইকে তাদেরই ঘরের মাঠে কার্যত হেলায় হারিয়েছিল রাজস্থান। মুম্বইয়ের সামনে সেই হারের বদলা নেওয়ার সুযোগ। তবে লড়াইটা কিন্তু বেশ কঠিন হবে। গত ম্যাচেই পরাজয়ের দোরগোড়া থেকে কেকেআরের বিরুদ্ধে দলের হয়ে জয় ছিনিয়ে এনেছিলেন জস বাটলার (Jos Buttler)। হাঁকিয়েছিলেন শতরান। মুম্বইয়ের জন্য বাটলারের ফর্ম কিন্তু অশনি সংকেত। বাটলারকে থামাতে পল্টনদের সবথেকে বড় অস্ত্র হলেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বুমরার চলতি মরশুমে নিজের সেরা ফর্মে রয়েছেন। ছয়েরও কম ইকোনমিতে টুর্নামেন্ট-সর্বাধিক ১৩টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। বাটলার বনাম বুমরার লড়াইটা কিন্তু বক্স অফিস হওয়ার সম্ভাবনা প্রবল।

এই ম্যাচে বিশেষ নজর থাকবে আরও এক ক্রিকেটারের ওপর। তিনি যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। আইপিএলের সর্বকালের সর্বোচ্চ উইকেটসংগ্রাহক চাহাল। চাই আর মাত্র একটি উইকেট, তাহলেই তিনি প্রথম বোলার হিসাবে আইপিএলের মঞ্চে দু’শো উইকেট নেওয়ার কৃতিত্ব গড়বেন। ঘটনাক্রমে, ২০১১ সালে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতেই নিজের আইপিএল অভিষেক ঘটিয়েছিলেন চাহাল। সেই দলের বিরুদ্ধেই তিনি অনন্য নজির গড়তে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

20 − nineteen =